ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেন ? (কারণ এবং সমাধান)

ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেনঃ আপনি নিশ্চয় ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারছেন না। হঠাৎ করে ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েস্ট না গেলে অবশ্যই তা আমাদের জন্য চিন্তার বিষয়। কিন্তু যদি আপনি ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেন তার কারণ ও সমাধান জানেন তাহলে এর সমাধান নিজেই করতে পারবেন।

এজন্য আজকের পোস্টটি মনোযোগ সহকারে সম্পন্ন করুন। তাহলে আপনি বুঝতে পারবেন কেন ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না। ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট না যাওয়ার কিছু কারণ রয়েছে, সেগুলো আপনাদের ধাপে ধাপে জানাবো।

Join Our Telegram

ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যাচ্ছে না

যখন আপনি কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে যাচ্ছেন তখনই ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যাচ্ছে না। ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে গেলেই Can’t sent request এর একটা নোটিফিকেশন শো করে। কোনভাবেই ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না।

যদি আমরা কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে না পারি তাহলে আমাদের ফেসবুক ফ্রেন্ড বাড়বে না। আর ফেসবুকে ফ্রেন্ড না বাড়লে আমাদের ফেসবুক পোস্টে লাইক কমেন্ট বেশি পাব না।

কেননা যদি আমাদের ফেসবুক ফ্রেন্ড লিস্টে বন্ধুর তালিকা কম থাকে তাহলে লাইক কমেন্ট করবেই বা কারা। এজন্য সবার আগে আমাদের ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেন তার কারণ ও সমাধান বের করতে হবে।

ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েস্ট যায় না কেন

ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেন এর উত্তর হচ্ছে ফেসবুকে অতিরিক্ত স্প্যামিং করা। ফেসবুকের কিছু নিয়মকানুন আছে যেগুলো না মেনে চললে আপনি কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন না এটাই স্বাভাবিক।

তাছাড়া ফেসবুকের টেকনিকেল ত্রুটির কারণেও অনেক সময় আমরা ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারিনা। ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট যায় না কেন তার কিছু কমন কারণ রয়েছে, সেগুলো চলুন ধাপে ধাপে জেনে নেই।

১০০০ ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানো

ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানোর কিছু কমিউনিটি রুলস রয়েছে। যদি আপনি অলরেডি ১০০০ মানুষকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠান এবং তারা যদি তা একসেপ্ট না করে তাহলে আপনি আর ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন না।

কারন আপনি অলরেডি এক হাজার মানুষকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছেন। যদি নতুন করে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে যান তখন Can’t sent request নামক একটা নোটিফিকেশন শো করে এবং সেখানে লেখা থাকে আপনি অলরেডি ১০০০ মানুষকে রিকোয়েস্ট দিয়েছেন।

এখন তাহলে কি আপনি ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন না? হ্যাঁ অবশ্যই পারবেন। এর জন্য আপনাকে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট ক্যান্সেল করতে হবে।

আপনি আপনার জীবনে যত মানুষকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়েছেন তাদের লিস্ট খুঁজে বের করে বাতিল করতে পারেন। কিভাবে ফেসবুক ফ্রেন্ড রিকোয়েস্ট ক্যান্সেল করতে হয় তা নিয়ে আমাদের অন্য পোস্ট রয়েছে।

একদিনে অতিরিক্ত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো

একদিনে যদি আপনি অতিরিক্ত পরিমাণে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান তাহলে ফেসবুক সেটা স্পামিং ধরবে। ফেসবুকের কাছে এটা একটা ভায়োলেশন।

একজন ফেসবুক ইউজার স্বাভাবিক এক্টিভিটি না দেখালে এই সমস্যা হতে পারে। যদি আপনি এক দিনে ১০০ ১৫০ জনকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠান তাহলে নিশ্চয়তা স্বাভাবিক এক্টিভিটি হবে না। এটা স্প্যামিং হবে।

তাই যদি আপনি একদিনে অতিরিক্ত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান তাহলে ফেসবুক আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো ব্লক করে দিতে পারে। তাই অতিরিক্ত ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানোর চেয়ে ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকুয়েস্ট আনান চেষ্টা করুন।

ফেসবুক ফ্রেন্ড রিকুয়েস্ট লিমিট হওয়া

কোন ব্যক্তি যদি অতিরিক্ত ফ্রেন্ড রিকুয়েস্ট ও অস্বাভাবিক একটিভিটি মূলক কাজ করে তাহলে ফ্রেন্ড রিকুয়েস্ট টেম্পোরারি লিমিট হয়ে যেতে পারে।

তবে ফেসবুক ফ্রেন্ড রিকুয়েস্ট লিমিট হলে কিছুদিন পর বা একটা নির্দিষ্ট সময় পর ঠিক হয়ে যায়। ফেসবুক কিছুদিনের জন্য আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোকে লিমিট করে দেয়। কিছুদিন অপেক্ষা করলে আপনার এই সমস্যার সমাধানটি হয়ে যেতে পারে।

অন্যান্য কারণ

অনেক সময় ফেসবুকে টেকনিকেল সমস্যার কারণে কিছু কিছু আইডিতে এই সমস্যা হতে পারে। সবকিছু ঠিক থাকার পরেও বা কোন ভুল না করার পরেও অনেকেই ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারছেন না। তারা চাইলে ফেসবুকের কাছে একটি টেকনিক্যাল রিপোর্ট করে তাদেরকে জানাতে পারেন।

ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেন সমাধান

উপরের আলোচনা থেকে আপনারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন কেন ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানো যায় না। যদি আপনি কোন ভুল না করে থাকেন তাহলে সেটা ফেসবুকের টেকনিক্যাল ইস্যু। এর জন্য আপনারা ফেসবুক এর কাছে আপনার সমস্যাটি জানাতে রিপোর্ট করবেন।

  • প্রথমে আপনি আপনার ফেসবুক ওপেন করুন তারপর তিন লাইন অপশন এ ক্লিক করুন।
  • এবার নিচে “Help and Support” অপশন এ ক্লিক করে “Report a Problem” অপশনে ক্লিক করুন।
ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেন
  • তারপর‌ “Continue Report a Problem” অপশনে ক্লিক করে “Include in Report” এ ক্লিক করুন।
ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেন
  • তারপর আপনারা “Friend request” অপশন এর উপর ক্লিক করবেন। তাহলে আপনাদের সামনে আপনার সমস্যা বা রিপোর্ট লেখার অপশন আসবে।
  • আপনারা এবার ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর সময় যে নোটিফিকেশনটা আসে সেটার স্ক্রিনশট সেখান এটাচ করে দিন। পাশাপাশি ফাঁকা বক্সে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানো যায় না এ সম্পর্কে কিছু লিখুন।
ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না কেন
  • সবশেষে উপরে সেন্ট আইকনে ক্লিক করে পাঠিয়ে দিন। তারপর ২৪ ঘন্টা অপেক্ষা করুন ফেসবুক আপনার রিপোর্টটি দেখবে এবং ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট সমস্যার সমাধান করে দিবে।

আমাদের শেষ কথা

ফেসবুকে অতিরিক্ত কোন কিছুই ভালো নয়। অপরিচিত অজানা যে কাউকে অতিরিক্ত ফেসবুক ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যাবে না। এতে করে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট লিমিট বা ব্লক খাওয়ার সম্ভাবনা থাকে।

আশা করছি ফেসবুকে কাউকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠানো যায় না কেন তার কারণ ও সমাধান খুঁজে পেয়েছেন। যদি পোস্টটি ভাল লাগে বন্ধুদের মাঝে শেয়ার করে আমাদের সাথে থাকবেন।

This is MOJNU Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

Leave a comment