ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার উপায়

ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার উপায়ঃ আপনি কি ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাচ্ছেন না? আগের মত ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট আসে না? যদি তাই হয় তাহলে আজকের এই পোস্টটি মনোযোগ সহকারে সম্পূর্ণ পড়ুন। কেননা এই পোস্টে আমরা ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকুয়েস্ট পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

ফেসবুকে কিভাবে প্রচুর ফ্রেন্ড রিকোয়েস্ট পাবেন তা খুঁজতে খুঁজতে আপনি হয়তো হয়রান হয়ে গেছেন। ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট না আসলে নিশ্চয় তা চিন্তার বিষয়।

Join Our Telegram

তবে চিন্তা নেই আজকের এই পোস্টে আমরা ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট বাড়ানোর কিছু কার্যকারী টিপস দিব। এই টিপস গুলি মেনে চললে আপনি আগের তুলনায় অনেক বেশি ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাবেন।

আর আমাদের ফেসবুক আইডিতে বেশি ফ্রেন্ড না থাকলে লাইক কমেন্ট আসবে না। যত বেশি একটিভ ফ্রেন্ড থাকবে আমরা তত বেশি আমাদের ফেসবুক পোস্টে লাইক কমেন্ট পাব।

ফেসবুক অটো ফ্রেন্ড রিকুয়েস্ট কি

অনেকেই আছেন যারা ফেসবুক অটো ফ্রেন্ড রিকোয়েস্ট এর কথা বলেন। আসলে অটো ফ্রেন্ড রিকুয়েস্ট কোনো কাজেরই নয়। অটো রিকোয়েস্ট বলতে কিছু হয় না কারণ এগুলো ফেক আইডি ও ইনঅ্যাকটিভ আইডি থেকে আসে।

তাই আপনারা অটো ফ্রেন্ড রিকুয়েস্ট এর বদলে রিয়াল ও অর্গানিক ভাবে ফ্রেন্ড রিকুয়েস্ট বাড়াবেন। আর এটাই আমরা এখন জানবো।

ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাচ্ছেন না কেন

যখন আমরা একটা নতুন ফেসবুক আইডি খুলি তখন আমরা প্রচুর ফ্রেন্ড রিকুয়েস্ট পাই। কিন্তু ছয় মাস বা এক বছর পর সেই আইডিটা যেন মরুভূমির মতো হয়ে যায়, একদমই ফ্রেন্ড রিকোয়েস্ট আসে না।

নতুন ফেসবুক আইডিতে প্রচুর ফ্রেন্ড রিকুয়েস্ট আসে। আর পুরাতন ফেসবুক আইডিতে ফ্রেন্ড রিকোয়েস্ট বেশি আসে না। ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট কেন আসে না আপনারা কি তা ভেবে দেখেছেন? এর অন্যতম একটি কারণ হচ্ছে আমরা নতুন অবস্থায় ফেসবুকে যেমন একটিভিটি দেখায় পরবর্তীতে তেমন আর দেখাই না। উদাহরণস্বরূপ নতুন অবস্থায় আমরা অনেক মানুষকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাই, লাইক কমেন্ট করি, নিয়মিত একটিভ থাকি ইত্যাদি।

ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট না পাওয়ার অন্যতম আরেকটি কারণ হলো আপনাকে মানুষজন ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারে না। অর্থাৎ আপনি একটি অপশন চালু করে রেখেছেন যার ফলে মানুষ আপনার আইডিতে ঢুকলে Add Friend অপশন এর বদলে Follow অপশন দেখায়।

ফলে তারা আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারে না। ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায় এটা নিয়ে আমাদের ওয়েবসাইটে আর্টিকেল রয়েছে।

ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার উপায়


ফেসবুকে বেশি বেশি ফ্রেন্ড রিকুয়েস্ট পেতে হলে আপনাকে কিছু নিয়ম ও টিপস মেনে চলতে হবে। তাহলে আপনি ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাবেন। চলুন সেগুলো জেনে নেই।

ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট এভরিওয়ান অপশন চালু করুন

ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার উপায়

যদি আপনি আপনার ফেসবুকে ফলো বাটন শো করানোর জন্য ফ্রেন্ড রিকুয়েস্ট অপশন এ Friends of Friends অপশনটি সিলেক্ট করে রাখেন তাহলে তা পরিবর্তন করুন। অর্থাৎ কারা কারা আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবে। যদি আপনি Friends of friends অপশন সিলেক্ট করেন তাহলে আপনার ফেসবুকের বন্ধুর বন্ধুরা ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে পারবে আর কেউ পারবেনা।

তাই এই অপশনের জায়গায় Everyone অপশনটি সিলেট রাখুন। তাহলে সবাই আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবে।

নিয়মিত ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠান ও একসেপ্ট করুন

আপনাকে নিয়মিত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে হবে এবং একসেপ্ট করতে হবে। এতে ফেসবুক এলগোরিদম এর কাছে আপনি একজন পাক্কা একটিভ ইউজার হয়ে যাবেন। ফলে আপনার আইডি বিভিন্ন জনের সাজেশনে যাবে। ফলে তারা আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবে।

অন্য পোস্ট পড়ুন-

ফেসবুকে ফ্রেন্ড রিকুয়েস্ট বতিল করার নিয়ম (সকল ফ্রেন্ড)

মেসেঞ্জারে স্ক্রিনশট বন্ধ করার উপায়

ফেসবুকে অশ্লীল ভিডিও আশা বন্ধ করার উপায়

বড় বড় গ্রুপে পোস্ট করুন

বড় বড় ফেসবুক গ্রুপে অনেক মেম্বার থাকে। সেখানে আপনি জয়েন হয়ে যদি নিয়মিত পোস্ট করেন তাহলে দেখবেন অনেক মানুষ আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাচ্ছে। যদি আপনি ভাল এবং মজার মজার পোস্ট করেন তবে মানুষ আপনাকে ফলো করবে।

পাশাপাশি অবশ্যই সুন্দর নিয়মিত গ্রুপে কমেন্ট করবেন তাহলে আপনার কমেন্টের উপর ভিত্তি করে অনেকেই আপনার আইডিতে ভিজিট করবে এবং আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবে।

সুন্দর ও আকর্ষণীয় প্রোফাইল পিকচার ব্যবহার করুন

প্রোফাইল পিকচার ফেসবুক আইডির জন্য সবথেকে গুরুত্বপূর্ণ একটা জিনিস। প্রোফাইল পিকচার দেখেই মানুষ আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। যদি আপনার প্রোফাইল পিকচারটা অনেক সুন্দর ও আকর্ষণীয় হয় তাহলে যে কারো আইডির সাজেশন এ আপনার আইডি গেলে আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে চাইবে।

কিন্তু যদি আপনার প্রোফাইল পিকচারটা একদম খারাপ বিশ্রী হয় তাহলে আপনাকে কেউই ফ্রেন্ড রিকোয়েস্ট দিতে চাইবে না। তাহলে বোঝেন প্রোফাইল পিকচার কতটা গুরুত্বপূর্ণ। তাই আমি মনে করি ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার জন্য সুন্দর প্রোফাইল পিকচার ব্যবহার করা উচিত।

বড় বড় সংবাদপত্রের ভক্ত পাতায় (ফ্যান পেজ) কমেন্ট করুন

বিভিন্ন বড় বড় সংবাদপত্র যখন গুরুত্বপূর্ণ সংবাদ পোস্ট করে তখন সেখানে শত শত থেকে হাজার হাজার মানুষ কমেন্ট করে। আপনি সেখানে সুন্দর একটি লম্বা কমেন্ট করতে পারেন।

এতে করে আপনার কমেন্ট সারা দেশের বিভিন্ন অঞ্চলে মানুষের কাছে পৌঁছাবে। আপনার কমেন্ট ভালো লাগলে মানুষ আপনার কমেন্টে লাইক দিবে এবং আপনার প্রোফাইল ভিজিট করবে। সেই সাথে আপনি পেয়ে যাবেন প্রচুর ফ্রেন্ড রিকুয়েস্ট।

আপনার সাথে কোন মিচুয়াল ফ্রেন্ড নেই এমন আইডিতে রিকোয়েস্ট পাঠান

যাদের সাথে আপনার ইতোমধ্যে মিউচুয়াল ফ্রেন্ড আছে তাদের ফ্রেন্ড লিস্টে আপনার আইডি এমনিতেই শুরু করানো হবে। এজন্য নতুন করে কিছু করার দরকার নেই। যাদের সাথে আপনার মিউচুয়াল ফ্রেন্ড নেই তাদেরকে যদি ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠান।

এর ফলে তারা ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করলে তাদের ফেসবুক ফ্রেন্ড লিস্টে আপনার আইডি সাজেশনে শো করবে। এর ফলে আপনি ফ্রেন্ড রিকোয়েস্ট বহুবনে বেশি পাবেন।

আপনার আইডিতে সম্পূর্ণরূপে পার্সোনাল ডিটেলস এড করুন

আপনার ফেসবুক আইডিতে স্কুল, কলেজ, কর্মস্থল ইত্যাদি পরিপূর্ণভাবে যোগ করুন। এতে আপনার স্কুল কলেজে কর্মস্থল রিলেটেড যারা থাকবে তাদের আইডিতেও আপনার আইডি সাজেশনে শো করবে।

ফলে তারা আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবে। যদি একই স্কুল কলেজ ইত্যাদি হয় তবে তারা ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে চাইবে। ফলে আপনি বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাবেন।

পোস্ট করার সময় ট্রেন্ডিং হ্যাশট্যাগ ব্যবহার করুন

যখন আপনি নতুন পোস্ট করবেন তখন ট্রানডিং এবং সাম্প্রতিক হ্যাশট্যাগ গুলো ব্যবহার করবেন। এতে করে সমজাতীয় পোস্ট গুলোর পাশাপাশি আপনার পোস্টও ফেসবুক ইউজারদের সাজেশনে যাবে। এতে করে অনেক মানুষ আপনার পোস্ট দেখবে এবং আপনাকে ফলো ও ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাবে।

ফেসবুক ইভেন্টে জয়েন হয়ে এটেন্ডিং পোস্ট করুন

ফেসবুক পোস্ট ভাইরাল করার জন্য ফেসবুকে এটেন্ডিং পোস্ট করতে পারেন। এতে করে প্রচুর দর্শকের কাছে আপনার ফেসবুক পোস্ট বা ফটো চলে যাবে এবং ভাইরাল হবে। আর যদি আপনার একটা পোস্ট বা ছবি ভাইরাল হয় তাহলে আপনি প্রচুর পরিমাণে ফ্রেন্ড রিকোয়েস্ট পাবেন।

তো এখন ফেসবুকে অ্যাডটেন্ডিং পোস্ট কিভাবে করবেন? ফেসবুকে অ্যাটেন্ডিং পোস্ট করার জন্য নতুন পোস্ট করার সময় একটা ছবি সিলেক্ট করে নিচের অপশনগুলো থেকে Felling and activity অপশনে ক্লিক করতে হবে। তারপর Activity এর ভিতরে গিয়ে Attending অপশনে যেতে হবে।

তারপর আপনার ছবি রিলেটেড যে কোন একটা অ্যাটেন্ডিং সিলেক্ট করে নিবেন। তারপর সুন্দর একটি রিলেটেড ক্যাপশন দিয়ে পোস্ট করবেন।

আমাদের শেষ কথা

আমাদের আইডিতে যত বেশি একটিভ ফ্রেন্ড থাকবে আমরা তত বেশি লাইক কমেন্ট পাব। তাই আমাদের উচিত ফেসবুকে বেশি ফ্রেন্ড সংখ্যা বাড়ানো। ফেসবুকে বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার উপায় সম্পর্কে আপনাদের ধারণা নিশ্চয় হয়েছে।

ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাওয়ার উপায় সম্পর্কে আপনার কোন প্রশ্ন বা মতামত থাকলে নিচে কমেন্ট বক্সে জানাতে পারেন। পোস্টটি বন্ধুদের মাঝে শেয়ার করে দিবেন যেন তারাও তা জানতে পারে।

অন্য পোস্ট পড়ুন-

ফেসবুক পোস্টে লেখা বোল্ড করার উপায়

This is MOJNU Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

Leave a comment