ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায়

ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায়ঃ আপনার ফেসবুক প্রোফাইলে যদি ফলো বাটন যুক্ত থাকে তাহলে কেমন হয়? নিশ্চয়ই তা অনেক প্রফেশনাল লাগবে। যখনই অপরিচিত কেউ আমার আমাদের ফেসবুক প্রোফাইলে ঢুকবে তখনই অ্যাড ফ্রেন্ড এর বদলে ফলো বাটন লেখা থাকবে। ফলে সে আপনাকে ফলো করবে এবং এতে আপনার ফলোয়ার বাড়বে।

আজকের এই পোস্টে আমরা জানবো ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায়। ফেসবুক প্রোফাইলে ফলো বাটন যোগ করলে আপনাকে যে মানুষ ফ্রেন্ড রিকোয়েস্ট দিতে পারবে না এমনটা নয়।

Join Our Telegram

আপনার প্রোফাইলের তিন ডট অপশন এ ক্লিক করলে এড ফ্রেন্ড বাটন দেখতে পারবে। ফলে সে আপনাকে ফ্রেন্ড রিকোয়েস্টও পাঠাতে পারবে। ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায় তা জানার জন্য অবশ্যই পোস্টটি সম্পন্ন মনোযোগ দিয়ে পড়ুন।

ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায় ২০২৪

ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায় তা জানার জন্য মাত্র দুটি কাজ আপনাকে করতে হবে। দুইটি সেটিং পরিবর্তন করলে আপনার প্রোফাইলে ফলো বাটন যুক্ত হবে।

তবে ফলো বাটন যুক্ত করলে শুধুমাত্র আপনার ফেসবুকে থাকা ফ্রেন্ড লিস্টের বন্ধুগণ আপনার আইডিতে ফলো বাটন দেখতে পারবে না। একমাত্র তারা আপনার প্রোফাইল ভিজিট করলে Add Friend অপশন দেখতে পারবে।

Everyone সিলেক্ট করলে সবার ক্ষেত্রে Add Friend বাটন শো করবে। অপরপক্ষে, Friends of Friends অপশন সিলেক্ট করলে শুধুমাত্র আপনার ফেসবুক ফ্রেন্ড লিস্টে বন্ধুগণ ছাড়া সবার ক্ষেত্রে Follow বাটন শো করবে।

তবে কিছু কিছু আইডিতে No One অপশনও রয়েছে। এইটা সিলেক্ট করলে কেউই ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবে না, এবং সবার ক্ষেত্রেই ফলো বাটন দেখাবে।

এর পাশাপাশি আপনাকে অবশ্যই আপনার ফেসবুক প্রোফাইল পাবলিক হতে হবে। ফেসবুক লক থাকা যাবে না। আপনার ফলোয়ার অপশন গুলি চালু থাকতে হবে এবং পাবলিক হতে হবে।

কিভাবে ফেসবুকে ফলো বাটন যুক্ত করবেন

ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায়
ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায়
  • ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায় তা জানার জন্য নিচের পদক্ষেপ গুলি মনোযোগ সহকারে অনুসরণ করুন।
  • প্রথমে আপনি আপনার ফেসবুক অ্যাপটি ওপেন করুন, তারপর তিন লাইন অপশন এ ক্লিক করুন।
  • এবার আপনি উপরে সেটিং আইকোন অপশনে ক্লিক করুন।
  • এবার একটু নিচে সোয়াইপ করে আসুন। তাহলে একটি অপশন দেখবেন “How people can find and contact you” নাম এ, সেখানে ক্লিক করুন।
  • এইবার আপনারা “who can sent you friend request” অপশনে ক্লিক করুন। এখানে যদি Everyone সিলেক্ট করা থাকে তাহলে সেটাকে চেঞ্জ করে Friends of Friends অপশনটি সিলেক্ট করুন।
  • কিছু কিছু ফেসবুক আইডিতে “No One” অপশন ও থাকতে পারে। যদি আপনার আইডিতে “No one” অপশন থাকে তাহলে সেটা সিলেক্ট করতে পারেন তাহলে সবার আইডিতেই ফলো বাটন দেখাবে।
ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায়

এবার আপনি ব্যাক চলে এসে আরেকটি সেটিং করুন। ব্যাক আসলেই Followers and public contents অপশন পাবেন সেখানে ক্লিক করুন।

এবার আপনারা এখানে যতগুলি অপশন দেখতে পারবেন প্রত্যেকটি PublicEveryone করে দিন।

ব্যাস, আপনার কাজ হয়ে গিয়েছে। এবার আপনার ফেসবুক প্রোফাইলে অপরিচিত কেউ আসলে সে ফলো বাটন দেখতে পারবে।

ফেসবুকে ফলো বাটন এড হয়েছে কিনা চেক করার নিয়ম

ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায়
  1. উপরের দুটি কাজ করার পর আসলেই আপনার ফেসবুক আইডিতে ফলো বাটন যুক্ত হয়েছে কিনা তা কিভাবে বুঝবেন? চলুন সেই প্রসেসটিও দেখে নেই।
  2. প্রথমে আপনি আপনার ফেসবুক প্রোফাইলে ঢুকুন। তারপর আপনার প্রোফাইলের তিন ডট অপশনে ক্লিক করুন।
  3. এইবার সেখানে একটা অপশন পাবেন View as নামক সেখানে ক্লিক করুন।
  4. View as অপশনে ক্লিক করলেই দেখবেন আপনার প্রোফাইলে ফলো বাটন দেখাবে।

আমাদের শেষ কথা

আশা করছি ফেসবুকে কিভাবে ফলো বাটন যোগ করা যায় তা জানতেও বুঝতে পেরেছেন। ফেসবুকে ফলো বাটন নিয়ে আপনার কোন মন্তব্য বা প্রশ্ন থাকলে নিচে কমেন্ট বক্সে জানাতে পারেন।

আমরা এখানে নিয়মিত ফেসবুক মেসেঞ্জার নিয়ে বিভিন্ন তথ্য ও সমাধান দিয়ে থাকি। তাই সর্বদা আমাদের biocaption.com ওয়েবসাইটের সাথে যুক্ত থাকবেন।

অন্য পোস্ট পড়ুন-

ফেসবুকে লেখা বোল্ড করার উপায়

This is MOJNU Proud owner of this blog. An employee by profession but proud to introduce myself as a blogger. I like to write on the blog. Moreover, I've a lot of interest in web design. I want to see myself as a successful blogger and SEO expert.

Leave a comment